October 22, 2024, 1:43 pm

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

ঢাকায় পৌঁছে গেল বিশ্বজয়ী আকবররা

সরাদেশ ডেস্ক ॥

বড়রা কখনো পারেনি, ভবিষ্যতে পারবে কি না, তা নিয়ে অনেক সন্দেহ-সংশয় রয়েছে ভক্ত-সমর্থকদের মধ্যে। কিন্তু বড়রা না পারলেও ছোটরা ঠিকই বিশ্বজয় করে ফেলেছে। ভারতের মত শক্তিশালী দেশকে হারিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশের যুবারা।

আকবর আলির নেতৃত্বাধীন সেই বিশ্বজয়ী যুবারা অবশেষে দেশে ফিরে এসেছে। আজ বিকেল পৌনে ৫টায় ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে অবতরণ করেছে বিশ্বজয়ী বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের বহন করা বিমানটি।

৯ ফেব্রুয়ারির দক্ষিণ আফ্রিকার শহর পচেফস্ট্রমের সেনওয়েজ পার্ক স্টেডিয়ামে যুব বিশ্বকাপের শ্বাসরূদ্ধকর ফাইনালে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

১৭৮ রানের জবাবে এক সময় বাংলাদেশ হারের পথেই চলে গিয়েছিল প্রায়। কিন্তু অধিনায়ক আকবর আলির অসাধারণ মানসিক দৃঢ়তার ফলে বিশ্বজয় করেই মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা। ২০১৬ সালে ঘরের মাঠে মেহেদী হাসান মিরাজদের নিয়ে অনেক বড় স্বপ্ন ছিল বাংলাদেশের। কিন্তু সেবার সেমিফাইনালেই বিদায় ঘটে যায় মিরাজদের।

এবার আকবর আলিরা যথার্থ প্রস্তুতি নিয়েই গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডকে হারিয়ে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। পাকিস্তানের সঙ্গে ম্যাচটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। এরপর কোয়ার্টার ফাইনালে আকবর আলিরা হারায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে।

এরপর সেমিফাইনালে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির ওপর ভর করে হারায় নিউজিল্যান্ড। প্রথমবারের মত উঠে যায় কোনো বিশ্বকাপের ফাইনালে। অবশেষে বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে হলো বিশ্বজয়।

৯ তারিখ বিশ্বকাপের ফাইনালে জিতলেও বাংলাদেশ দলের যুবারা ঢাকায় এসে পৌঁছালো তিনদিন পর, আজ বিকেলে। যদিও সকালে এসে পৌঁছানোর কথা ছিল তাদের। কিন্তু ফ্লাইট সিডিউল ঠিক না থাকায় একসঙ্গেই দলকে আনা হলো বিকেলে।

বিমানবন্দরে পৌঁছার পর যুবদলের ক্রিকেটারদের ফুল দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও বিসিবি কর্মকর্তারা। এরপর তাদেরকে নিয়ে যাওয়া হয় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন